,

জোভান-তানজিন তিশার ‘রঙিন চিঠি’

মিডিয়ামেইল :  ভার্সিটির আড্ডায় গান চলছে। ফুরফুরে মেজাজে গিটার বাজাচ্ছে ‘কাব্য’। সঙ্গে চার-পাঁচজন বন্ধু। প্রায়ই ক্লাসের ফাঁকে এই গানের আড্ডা চলে তাদের। হঠাৎ করে একটি বাচ্চা ছেলে এসে কাব্যকে একটা রঙিন কাগজের চিরকুট দিয়ে যায়। কাব্য চিরকুটটি খুলে দেখে তাতে লেখা আছে গলাটা বেশ!

এ নিয়ে কাব্যের সঙ্গে সবাই মজা করে। গলাটা বেশ। কাব্য খুঁজে বেড়ায় বাচ্চা ছেলেটিকে। খুঁজে পায় না। কে দিয়েছে এই চিরকুট? মনে নানা প্রশ্নের ছাপ। এভাবে আরো কয়েক দিন কয়েকটা চিরকুট পায়। একদিন একটা রেস্টুরেন্টে খাচ্ছে কাব্য আর সুজন। একজন বেয়ারা এসে আরেকটা চিরকুট দিয়ে যায়। কাব্য বেয়ারাকে জিজ্ঞেস করে, কে দিয়েছে? বেয়ারা উত্তর দেয় চিঠি। কাব্য অবাক হয়ে জিজ্ঞেস করে, চিঠি কে দিল? বেয়ারা বলে তা জানে না। এমনি একটি গল্প নিয়েই এগিয়েছে ‘রঙিন চিঠি’ শিরোনামের একটি একক নাটকের দৃশ্যপট। কাব্য হাসানের রচনায় নাটকটি নির্মাণ করেছেন হাসান রেজাউল।

নাটকটির প্রধান দুইটি চরিত্রে অভিনয় করেছেন জোভান ও তানজিন তিশা। আরও অভিনয় করেছেন আনন্দ খালেদ, তাবাসসুম মিথিলা, মিলি বাশার, ফাহমিদা শারমিন ফাহমী, রচি ও আকাশসহ অনেকে। নির্মাতা সূত্রে জানা গেছে আজ শনিবার রাত ৯টায় ‘রঙিন চিঠি’ নাটকটি এনটিভিতে প্রচারিত হবে।

Palash3700

     এই বিভাগের আরও সংবাদ