,

‘পদ্মাবতীর টিকিট কিনলে হত্যা’

‘পদ্মাবতীর টিকিট কিনলে হত্যা’

মিডিয়ামেইল: ভারতের ‘পদ্মাবতী’ ছবির মুক্তির বিরুদ্ধে অনেক দিন ধরেই আন্দোলন হয়ে আসছে। আন্দোলনকারীরা বলছিলেন, যদি ওই ছবি মুক্তি পায়, তার ফল যেমন ভুগতে হবে অভিনেত্রী দীপিকাকে। একই সঙ্গে  ফল ভুগবেন পরিচালক বানশালীও।এর আগে ‘মাথা কেটে নেয়া হবে’ বলে হুমকি দেয়া হয় দীপিকাকে। এবার রাজপুত কার্নি সেনা এবং ক্ষত্রিয় সমাজের পর এবার প্রকাশ্যে হুমকি দেয়া হলো ফেসবুকে।ফেসবুক পোস্টে হুমকি দিয়ে বলা হয়েছে, কেউ যদি পদ্মাবতীর টিকিট কিনতে যান, তাহলে ফল ভালো হবে না।

পদ্মাবতীর টিকিট কাটার আগে বিমা করিয়ে নিন বলেও হুমকি দেয়া হয়েছে। এবারও সেই রাজপুত কার্নি সেনার তরফেই দেয়া হয়েছে হুমকি।ছবিতে যেভাবে রানী পদ্মাবতীর চরিত্রকে তুলে ধরা হয়েছে, তা সঠিক নয়। ওই ছবিতে ইতিহাসকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে বলেও হুমকি দিয়েছে রাজপুত কার্নি সেনা। সংগঠনের সভাপতি লোকেন্দ্র সিং কালভির হুমকি, ‘আমাদের উসকে দিও না। এই সিনেমা কিছুতেই কাউকে দেখতে দেয়া হবে না।’আসছে ১ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে ভারতের ৭০০ বছর আগেকার চিতোরের রানী পদ্মিনীর জীবন নিয়ে নির্মিত ‘পদ্মাবতী’ছবিটি।এ ছবির মুক্তিকে কেন্দ্র করে দেশের বিভিন্ন রাজ্যে তুমুল প্রতিবাদ শুরু হয়েছে।

এরই মধ্যে রাজস্থান, গুজরাট, হরিয়ানা, মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্যে রাজপুত সংগঠনগুলি এই ছবির বিরুদ্ধে তীব্র বিক্ষোভ দেখিয়েছে। অনেক জায়গাতেই বিজেপি নেতারাও এই দাবিতে সমর্থন দিচ্ছেন।রাজপুতানার ইতিহাসে দেখা যায়, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির কবল থেকে রক্ষা পেতে রানী পদ্মিনী ১৬,০০০ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু পদ্মাবতী ছবিতে তাঁর সেই মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে বলে বিক্ষোভকারীদের বক্তব্য।

Palash3700

     এই বিভাগের আরও সংবাদ