,

কবর নিয়ে টেনশনে আছেন নওশাবা!

মিডিয়ামেইল :  পল্লীকবি জসীম উদ্দীনের ‘কবর’ কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কবর’। এখানে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে ফুটে উঠেছে একজন গ্রামীণ বৃদ্ধের প্রিয়জন হারানোর মর্মান্তিক স্মৃতিচারণ। বৃদ্ধ তার জীবদ্দশার শেষ প্রান্তে দাঁড়িয়ে জীবনের মর্মান্তিক অধ্যায়গুলো উন্মোচন করেছেন একমাত্র অবলম্বন নাতির কাছে।

এই বৃদ্ধার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। এ প্রসঙ্গে নওশাবা বলেন, ‌‘কবর এমন একটি কবিতা যেটি আমরা সকলেই পড়েছি এবং সকলের মনে দাগ কেটেছে। তাই আমার চরিত্রটি নিয়ে আমি খুবই টেনশনে। তাছাড়া আমি শহুরে মেয়ে। গ্রামের মেয়ের চরিত্রে অভিনয় করতে গিয়ে অনেক বুঝেশুনে কাজ করতে হয়েছে। আমি চেষ্টা করেছি চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য।’

তিনি বলেন, ‘কাজটি আমার জন্য খুব চ্যালেঞ্জিং। কারণ এখানে আমাকে ৪টি চরিত্রে অভিনয় করতে হয়েছে। অবুঝ একটা শিশু আমি। বিয়ে হয় আমার। কিন্তু পুতুল খেলা আমি এখনো ছাড়তে পারিনি। অপেক্ষা করি অবুঝ মেয়েটার জামাই কখন আসবে! তবে আমার বিশ্বাস, যতটা পড়ে আগ্রহ পাননি, তার চেয়ে বেশি দর্শকদের মনে নাড়া দেবে আমার এই স্বল্পদৈর্ঘ্য ‘কবর’ চলচ্চিত্রটি দেখে।’

কবর স্বল্পদৈঘ্যটি পরিচালনা করেছেন রশিদ পলাশ। ১৭ মিনিটের এই স্বল্পদৈর্ঘ্যটির শুটিং শেষ হয়েছে কয়েক মাস আগেই। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, গুলশান আরা চম্পা, শিমুল খান ও সাদিয়া প্রমুখ।

নির্মাতা জানালেন, টরেন্টো ফিল্ম ফেসটিভ্যাল ও ইন্ডিয়ান ফিল্ম সোসাইটিতে কবর প্রদর্শিত হবে। শিগগির এটি ইউটিউবে প্রকাশ হবে।

Palash3700

     এই বিভাগের আরও সংবাদ